PTC সাইট কি? কিভাবে PTC সাইট থেকে ইনকাম করা যায়?

PTC সাইট কি ?

PTC -এর পূর্ণরূপ হচ্ছে Paid To Click (ক্লিক করলে টাকা)। যে ওয়েবসাইট থেকে অ্যাড দেখার বিনিময়ে টাকা পাওয়া যায় তাকে PTC সাইট বলে। বিজ্ঞাপনদাতারা ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য বা বিভিন্ন পণ্যের প্রচার ও প্রসার ঘটানোর জন্য এই PTC সাইটে বিজ্ঞাপন দিয়ে থাকে।

PTC সাইট হচ্ছে Traffic Exchanger। যেমন Money Exchanger এর মাধ্যমে ডলার থেকে টাকাতে রুপান্তর করা যায়। ঠিক তেমনি PTC সাইট থেকে ভিজিটর নিয়ে আসা যায়।

ধরুন আমার এই ওয়েবসাইটে প্রতিদিন ১০০ ভিজিটর আসে। আমি চাচ্ছি প্রতিদিন ১০০০ ভিজিটর। এখন আমি PTC সাইটে বিজ্ঞাপন দিলাম এক একটা ভিজিটরের জন্য ৫ সেন্ট করে দিব। PTC সাইট থেকে আপনি ক্লিক করে আমার ওয়েবসাইটে আসলেন। এই কারনে আপনি পাবেন ৩ সেন্ট আর PTC সাইট নিবে ২ সেন্ট (এটা কম বেশিও হতে পারে)। আমারও টার্গেট পুরন হইল। এতে PTC সাইটেরও লাভ, আমারও লাভ সাথে আপনিও আয় করতে পারলেন।

PTC সাইটে প্রতিটি অ্যাড একটি নির্দিষ্ট সময়ের হয়ে থাকে। যেমন ৫ সেকেন্ড থেকে ৩০ সেকেন্ড। কোন কোন সাইটে ক্যপচা এন্ট্রিও করতে হয়। প্রতি ২৪ ঘন্টা পর পর অ্যাড আবার দেখতে পারবেন।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে গুগল এবং ফেসবুক এর মত এত বড় কোম্পানি বা ওয়েবসাইট থাকতে বিজ্ঞাপন দেওয়ার জন্য PTC সাইট কেন?

বর্তমানে সব ক্ষেত্রে প্রতিযোগিতা রয়েছে। আপনার সাইটের বিজ্ঞাপন গুগলকে দিলেন আর অন্য একটি সাইটও গুগলকে বিজ্ঞাপন দিল। তাহলে ফার্স্ট রেঙ্কিংয়ে কে আসবে? মানুষ যে সাইটটাকে বেশি ইউজ করবে সেটিকে গুগল ফার্স্ট রেঙ্ক দিবে। আর এখানেই কাজে লাগবে PTC সাইট ।



তাছাড়া গুগল এবং ফেসবুকে বিজ্ঞাপন দিতে যে পরিমাণ টাকা খরচ হয় তার থেকে অনেক কম খরচে ভিজিটর পাওয়া যায় PTC সাইট থেকে। PTC সাইটে বিজ্ঞাপনের যে বাজেট থাকে সেই বাজেট থেকে কিছু টাকা বিজ্ঞাপন দেখার বিনিময়ে আমাকে আপনাকে দিয়ে থাকে। সেটা হতে পারে $০.০১ – $০.০২ [৮৪ টাকা ডলার মুল্যে $০.০১ সেন্ট = ৳০.৮৪ টাকা] । গুগল এবং ফেসবুকে বিজ্ঞাপন দিলে ভিউ হবে কিন্তু ভিজিটর ক্লিক করে ওয়েবসাইটে আসবে কিনা কোন গ্যারেন্টি নাই। PTC সাইটে তো টাকার বিনিময়ে ক্লিক করে ভিজিটর নিয়ে আসা হয়।

PTC সাইটে যেহেতু বিজ্ঞাপনে ক্লিক করার বিনিময়ে টাকা দেয় সেহেতু আপনারও লাভ PTC সাইটেরও লাভ এবং কোম্পানিরও লাভ।

PTC সাইট থেকে ৩ টি উপায়ে আয় করা যায়

  1. ফ্রী মেম্বারশিপ ( ফ্রীতে ইনকাম )
  2. পেইড মেম্বারশিপ ( বেশি ইনকামের আশায় টাকা ইনভেস্ট করা)
  3. রেফারেল ( বন্ধুদের সাথে শেয়ার করে)

নিচে কয়েকটি জনপ্রিয় এবং বিশ্বস্থ পিটিসি সাইটের লিঙ্ক দিলাম




PTC সাইটের সবচাইতে বড় সুবিধা হল কোন কাজ না জেনেই কাজ করতে পারবেন এবং যে কেউ কাজ করতে পারবে। PTC সাইটে আয় এর পরিমাণ খুবই কম। তবে ধৈর্য ধরে কাজ করলে মাসে প্রায় ৫০০০ টাকা ইনকাম করতে পারবেন।

আবার অনেক ভুয়া PTC সাইট আছে যেগুলো আপনার কাছ থেকে কাজ করে নিবে কিন্তু কোন টাকা দিবে না । সুতরাং সাবধান নকল PTC সাইট থেকে । আপনি ঠাণ্ডা মাথায়, দেখে, শুনে, বুঝে সাইট নির্বাচন করবেন।

[বি দ্র: আমি আপনাকে সাজেস্ট করব যেকোনো একটা বিষয়ে দক্ষ হয়ে ফ্রিল্যান্সিং করুন। তাতে আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার উজ্জ্বল হবে। কি কি উপায়ে ইনকাম করা যায় তা দেখতে এখানে ক্লিক করুন]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *